Market Status: Open
  Sunday, 19 May '24
   10:22:46 (BST)

  • Press Release
  • Events
  • Publications
  • সিএসই-তে, আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি)-এর ব্যবসায় প্রশাসন এবং ব্যবসায় প্রশাসন (ফাইনান্স) বিভাগের শিক্ষার্থীদের ইন্ডাস্ট্রিয়াল পরিদর্শন সম্পন্ন

    ০৮ নভেম্বর ২০২৩, চট্টগ্রামঃ

    পুঁজিবাজার সম্পর্কে সম্যক ধারণা ও প্রায়োগিক পরিচালনা সম্পর্কে  অবহিত হতে এবং তাদের জ্ঞান ও দক্ষতা বৃদ্ধির প্রচেষ্টার অংশ হিসেবে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম(আইআইইউসি)-এর ব্যবসায় প্রশাসন ও  ব্যবসায় প্রশাসন(ফাইন্যন্স) বিভাগের প্রায় ১০০ জন শিক্ষার্থীর দুটি দল যথাক্রমে ০৭ ও ০৮ নভেম্বর ২০২৩,  রবিবার ও সোমবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ পিএলসি (সিএসই)-এর, আগ্রাবাদ, চট্রগ্রামস্থ কার্যালয় পরিদর্শন করে ।

     

    বাংলাদেশ পুঁজিবাজার-এর নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)-এর নির্দেশনা অনুযায়ী এবং বিনিয়োগ শিক্ষার অংশ হিসেবে সিএসই প্রতিনিয়তই এ ধরনের অনুষ্ঠান-এ অংশগ্রহণ করার জন্য সংশ্লিষ্ট সবাইকে আমন্ত্রণ ও স্বাগত জানিয়ে আসছে এবং আয়োজন করছে।

     

    উক্ত অনুষ্ঠানে সিএসই কর্তৃপক্ষের মধ্যে উপস্থিত ছিলেন সিআরও, জনাব মোহাম্মদ মাহাদী হাসান, সিএফএ,  হেড অফ লিস্টিং কমপ্লায়েন্স, ক্লিয়ারিং এন্ড সেটেলমেন্ট জনাব একেএম শাহরোজ আলম এবং হেড অফ ইন্টারনাল অডিট ,  জনাব মোহাম্মদ বারাকাত শফি। অধিবেশন দুটি পরিচালনা করেন হেড অফ ট্রেনিং অ্যান্ড এওয়্যারনেস  জনাব এম সাদেক আহমেদ। দুদিনের কার্যক্রমের প্রথম দিনে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্রগ্রাম এর ব্যবসায় প্রশাসন(ফাইনান্স) বিভাগ থেকে উপস্থিত ছিলেন প্রফেসর ড. মুহাম্মদ নাজীম উদ্দিন, এসোসিয়েট প্রফেসর মঞ্জুরুল আলম মজুমদার, প্রভাষক, আসমাউল হোসনা নোহা এবং দ্বিতীয় দিনে এসোসিয়েট প্রফেসর ডঃ সিরাজুল ইসলাম, এসোসিয়েট প্রফেসর রিজওয়ান হাসান, সিএমএ এবং প্রভাষক, মহিন উদ্দিন।

     অনুষ্ঠানে বক্তারা বাংলাদেশের পুঁজিবাজারের বর্তমানে প্রচলিত প্রোডাক্ট বিষয়ে শিক্ষার্থিদের অবহিত করেন । এছাড়াও আর্থিক পরিকল্পনা, ঝুঁকি এবং পুঁজিবাজারের সাথে সম্পর্কিত রিটার্ন সম্পর্কে সচেতনতা তৈরি করতে এবং তাদের জ্ঞান এবং দক্ষতা বৃদ্ধি করার মাধ্যমে সুরক্ষার জন্য তাদের সাথে বিভিন্ন বিষয় আলোচনা করা হয় । উক্ত অনুষ্ঠানে পুঁজিবাজার সম্পর্কে সামগ্রিক ধারণা প্রদান করতে ও প্রায়োগিক পরিচালনা বিষয়ে অবহিত করতে জনাব এম সাদেক আহমেদ তার উপস্থাপনা প্রদান করেন ।

     

    অনুষ্ঠানে উপস্থিত সকলে সহমত পোষণ করেন যে বিভিন্ন স্তরের শিক্ষার্থী ও বিনিয়োগকারীদের জন্য এ ধরনের শিক্ষা কার্যক্রম   অনুষ্ঠান পুনঃ পুনঃ অনুষ্ঠিত হওয়া প্রয়োজন যা আমাদের পুঁজি বাজারকে আরো বেগবান করবে ।

    বিস্তারিত জানতে,

    তানিয়া

    সিএসই-পিঅ্যান্ডসিআর, এক্সচেঞ্জ ব্রেন্ডিং ডিপার্টমেন্ট

    ফোন-০১৭৬০৭৪৫৭৩৬ 

    | November 08, 2023 |