Market Status: Open
  Tuesday, 23 Apr '24
   11:09:27 (BST)

  • Press Release
  • Events
  • Publications
  • পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠানসমূহের জন্য প্রশিক্ষণ কর্মশালা

    ২৮ ফেব্রুয়ারি, ২০২৩;

    বাংলাদেশ সিকিরিউটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)-এর তত্ত্বাবধানে, বাংলাদেশ একাডেমী ফর সিকিউরিটিজ মার্কেট (বিএএসএম)-এর উদ্যোগ্‌ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ পিএলসি (সিএসই) ও ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেড (ডিএসই)-এর সার্বিক তত্ত্বাবধানে, গত ২৫ ফেব্রুয়ারি ও ২৬ ফেব্রুয়ারি, ২০২৩ তারিখে তালিকাভুক্ত প্রতিষ্ঠানগুলোর জন্য দু’দিন ব্যাপী একটি প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়। স্টক এক্সচেঞ্জ তালিকাভুক্ত কোম্পানিগুলোর আইন-কানুন প্রতিপালন বিষয়ক এই কর্মশালাটি কক্সবাজার এর সি পার্ল বিচ রিসোর্ট (রয়াল টিউলিপ)-এ অনুষ্ঠিত হয় ।

    অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমিশনের মাননীয় চেয়ারম্যান প্রফেসর শিবলী রুবাইয়াত-উল-ইসলাম এবং বিশেষ অতিথি হিসেবে ছিলেন কমিশনের কমিশনার ডঃ শেখ শামসুদ্দিন আহমেদ। এছাড়াও উক্ত অনুষ্ঠানে কমিশনের কমিশনার ডঃ মিজানুর রহমান, ডঃ রুমানা ইসলাম, বিএসইসি, বিএএসএম ও স্টক এক্সচেঞ্জ এর অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

    তার স্বাগত বক্তব্যে কমিশনের চেয়ারম্যান মহোদয় কর্মক্ষেত্রে, ব্যক্তিগত, পারিবারিক ও সামাজিক জীবনে কমপ্লায়েন্স-এর গুরুত্ব তুলে ধরে সর্বক্ষেত্রে এর পরিপালনের প্রয়োজনীয়তা ব্যক্ত করেন । তিনি বলেন, পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠানগুলো যদি যথাযথভাবে কমপ্লায়েন্স মেনে চলে তবে এর সাথে সংশ্লিষ্ট সকলে এর সুফল ভোগ করে । অন্যথায়, নন-কমপ্লায়েন্স এর কারনে পরিবেশ নষ্ট হয় এবং তা প্রতিষ্ঠানের সাথে যারা জড়িত থাকেন তাদের সবাইকে নিয়ম ভাঙ্গতে বাধ্য করে । তিনি আশা ব্যক্ত করেন, এই প্রশিক্ষণ কর্মশালাটি, অনুষ্ঠানে উপস্থিত সকলকে নতুন করে কাজ করতে উৎসাহ উদ্দীপনা যোগাবে ।

    উল্লেখ্য, এই অনুষ্ঠানে বিভিন্ন তালিকাভুক্ত প্রতিষ্ঠানের উল্লেখযোগ্য সংখ্যক ব্যবস্থাপনা পরিচালক, চীফ ফিনান্সিয়াল অফিসার (সিএফও) ও কোম্পানি সেক্রেটারি (সিএস)-গণ অংশগ্রহণ করেন । অনুষ্ঠানের শেষ পর্যায়ে বিএএসএম এর ডিরেক্টর জেনারেল ডঃ তৌফিক আহমেদ চৌধুরী উপস্থিত সকলকে অনুষ্ঠানটি সফলভাবে শেষ করার জন্য আন্তরিক অভিবাদন জানান । এছাড়াও তিনি আশা পোষণ করেন যে, অনুষ্ঠানে অংশগ্রহণকারীরা এ অনুষ্ঠানে অংশগ্রহনের মাধ্যমে যাবতীয় বিধি-বিধান মেনে স্ব-স্ব কর্মক্ষেত্রে যথাযথভাবে তা প্রয়োগ করবেন ।সংশ্লিষ্ট সকলে আশা করেন যে, অদূর ভবিষ্যতে এ ধরনের আরো অনুষ্ঠান তাদেরকে আইনের যথাযথ ব্যাখ্যা প্রদানে ও সঠিকভাবে তা পালনে সহযোগীতা করবে ।

     

    বিস্তারিত জানতে

    তানিয়া

    সিএসই-সি এন্ড পি আর

    ফোন -০১৭৬০৭৪৫৭৩৬

    | March 01, 2023 |