Market Status: Closed
  Sunday, 14 Jul '24
   14:33:18 (BST)

০৫ ডিসেম্বর ২০২২, চট্টগ্রামঃ

পুঁজিবাজার সম্পর্কে সম্যক ধারণা ও প্রায়োগিক পরিচালনা সম্পর্কে  অবহিত হতে এবং তাদের জ্ঞান ও দক্ষতা বৃদ্ধির প্রচেষ্টার অংশ হিসেবে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম(আইআইইউসি)-এর ব্যবসায় প্রশাসন (ফাইন্যন্স) বিভাগের প্রায় ১০০ জন শিক্ষার্থীর একটি দল গত ০১ ডিসেম্বর ২০২২, বৃহস্পতিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ পিএলসি (সিএসই)-এর, আগ্রাবাদ, চট্রগ্রামস্থ কার্যালয় পরিদর্শন করে । বাংলাদেশ পুঁজিবাজার-এর নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)-এর নির্দেশনা অনুযায়ী এবং বিনিয়োগ শিক্ষার অংশ হিসেবে সিএসই প্রতিনিয়তই এ ধরনের অনুষ্ঠান-এ অংশগ্রহণ করার জন্য সংশ্লিষ্ট সবাইকে আমন্ত্রণ ও স্বাগত জানিয়ে আসছে।

 

উক্ত অনুষ্ঠানে সিএসই কর্তৃপক্ষের মধ্যে উপস্থিত ছিলেন সিআরও, জনাব মোহাম্মদ মাহাদী হাসান, সিএফএ,  হেড অফ লিস্টিং কমপ্লায়েন্স, ক্লিয়ারিং এন্ড সেটেলমেন্ট জনাব একেএম শাহরোজ আলম, হেড অফ সার্ভিল্যান্স অ্যান্ড মার্কেট অপারেশন জনাব মো. নাহিদুল ইসলাম খান,  হেড অফ কর্পোরেট ফিনান্স জানাব মোহাম্মদ নাজমুল হোসেন, এফসিএমএ, হেড অফ ইন্টারনাল অডিট   জনাব মোহাম্মদ বারাকাত শফি, মার্কেট ডেভেলপমেন্ট বিভাগের ডেপুটি ম্যানেজার জানাব ফয়সাল হুদা। অধিবেশনটি পরিচালনা করেন হেড অফ ট্রেনিং অ্যান্ড এওয়্যারনেস  জনাব এম সাদেক আহমেদ। অনুষ্ঠানে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্রগ্রাম এর ব্যবসায় প্রশাসন(ফাইনান্স) বিভাগ থেকে উপস্থিত ছিলেন প্রফেসর ড. মুহাম্মদ নাজীম উদ্দিন, এসোসিয়েট প্রফেসর ড. সিরাজুল ইসলাম, এসোসিয়েট প্রফেসর ড. নাজনীন জাহান চৌধুরী, এসোসিয়েট প্রফেসর মোঃ রিজোয়ান হাসান, এসিএমএ,  অ্যাসিস্ট্যান্ট  প্রফেসর মঞ্জুরুল আলম এবং অ্যাসিস্ট্যান্ট প্রফেসর আরিফুল হক।

 

অনুষ্ঠানে বক্তারা বাংলাদেশের পুঁজিবাজারের বর্তমানে প্রচলিত প্রোডাক্ট বিষয়ে শিক্ষার্থিদের অবহিত করেন । এছাড়াও আর্থিক পরিকল্পনা, ঝুঁকি এবং পুঁজিবাজারের সাথে সম্পর্কিত রিটার্ন সম্পর্কে সচেতনতা তৈরি করতে এবং তাদের জ্ঞান এবং দক্ষতা বৃদ্ধি করার মাধ্যমে সুরক্ষার জন্য তাদের সাথে বিভিন্ন বিষয় আলোচনা করা হয় । উক্ত অনুষ্ঠানে পুঁজিবাজার সম্পর্কে সামগ্রিক ধারণা প্রদান করতে ও প্রায়োগিক পরিচালনা বিষয়ে অবহিত করতে জনাব এম সাদেক আহমেদ তার উপস্থাপনা প্রদান করেন, এবং সিএসই-র কমোডিটি এক্সচেঞ্জ নিয়ে গৃহীত পদক্ষেপ নিয়ে জনাব ফয়সাল হুদা তার বক্তব্য প্রদান করেন।

 

অনুষ্ঠানে উপস্থিত সকলে সহমত পোষণ করেন যে বিভিন্ন স্তরের শিক্ষার্থী ও বিনিয়োগকারীদের জন্য এ ধরনের শিক্ষা কার্যক্রম   অনুষ্ঠান পুনঃ পুনঃ অনুষ্ঠিত হওয়া প্রয়োজন যা আমাদের পুঁজি বাজারকে আরো বেগবান করবে ।

বিস্তারিত জানতে,

তানিয়া

সিএএই-পি অ্যান্ড সিআর

ফন-০১৭৬০৭৪৫৭৩৬

| December 05, 2022 |