Market Status: Closed
  Thursday, 03 Dec '20
   04:22:43 (BST)

  • Press Release
  • Events
  • Publications
  • বিএসইসি এর চেয়ারম্যান এর সাথে সিএসই এর পরিচালনা পর্ষদ এর সভা

    ০৮ সেপ্টেম্বর, ২০২০, ঢাকা:

    আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ লি: এর চেয়ারম্যান আসিফ ইব্রাহিম-এর নেতৃত্বে সিএসই এর পরিচালনা পর্ষদ বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান প্রফেসর শিবলী রুবাইয়াত উল ইসলাম এর সাথে একটি সভায় মিলিত হন।

    বিএসইসি এর চেয়ারম্যান বলেন, স্টক এক্সচেঞ্জকে কেন্দ্র করেই পুজিঁবাজারের সব ধরনের কার্যক্রম পরিচালিত হয়ে থাকে। সেক্ষেত্রে এক্সচেঞ্জের পরিচালনা পর্ষদের কাছে বিনিয়োগকারীদের প্রত্যাশা সব সময়ই বেশী। আমাদের সকলের উদ্দেশ্য পুুজিঁবাজারকে সামনের দিকে এগিয়ে নেয়া। এই লক্ষ্যে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জকে বিএসইসির পক্ষ থেকে সার্বিক নীতিগত সহযোগীতা প্রদান করা হবে।

    এ সময় উপস্থিত ছিলেন বিএসইসিএর কমিশনার খোন্দকার কামালুজ্জামান, ড. শেখ শামসুদ্দিন আহমেদ, প্রো. ড. মো. মিজানুর রহমান, মো. আব্দুল হালিম এবং নির্বাহী পরিচালকবৃন্দ মো: আনোয়ারুল ইসলাম, মো: সাইফুর রহমান।

    সিএসই এর চেয়ারম্যান আসিফ ইব্রাহিম বলেন, বাংলাদেশের সম্প্রতি অর্থনৈতিক অবস্থায় পুজিঁবাজারকে আরো সক্রিয় ভ‚মিকা পালন করতে হবে। ইতিমধ্যে বিএসইসি এর সময়োপযুগী বেশ কিছু পদক্ষেপ পুজিঁবাজারে আস্থা আনয়নে বিশেষ ভূমিকা রেখেছে। আরো উন্নয়ন এবং উৎকর্ষ সাধনের জন্য স্টক এক্সচেঞ্জের বিজনেস ডেবলোপমেন্ট এর সুযোগ সম্প্রসারণ অতি জরুরী। উভয়ের সমন্বিত উদ্যোগ পুজিঁবাজারকে গতিশীল করবে। বিশেষ করে সময়োপযোগী কিছু প্রোডাক্ট এবং স্ট্র্যাটেজি পুজিঁবাজারকে আরো গাতিশীল করতে পারে যেমন নেটিং, এপিআই শেয়ারিং এবং টি প্লাস জিরো তে সেটেলম্যান্ট।

    সিএসই এর পক্ষ থেকে পুজিঁবাজার এর উন্নয়ন এবং উৎকর্ষ সাধনের জন্য স্টক এক্সচেঞ্জের বিজনেস ডেবলোপমেন্ট এর সুযোগ সম্প্রসারণ এর উদ্দ্যেশ্যে একটি প্রতিবেদন প্রদর্শন করা হয়। এটি উপস্থাপন করেন বিজনেজ ডেবলোপমেন্ট ডিপার্টমেন্ট এর ডেপুটি মেনেজার মো. ফয়সাল হদা। বিএসইসি এর চেয়ারম্যান, সম্মানিত কমিশনারগণ এবং নির্বাহী পরিচালকবৃন্দ অত্যন্ত গুরুত্বের সাথে প্রতিবেদনটি দেখেন এবং উপস্থাপিত বিষয়গুলোর দ্রুত এবং যথোপযুক্ত পদক্ষেপ এর ব্যাপারে আশ্বাস প্রদান করেন।

    সিএসই’এর প্রতিনিধিদলে ছিলেন সতন্ত্র পরিচালক লিয়াকত হোসেন চৌধুরী, ব্যবস্থাপনা পরিচালক মামুন-উর-রশিদ এবং  ডিজিএম এন্ড হেড অব আইটি মোহাম্মদ মেজবাহ উদ্দিন। উপস্থিত সবাই নিজ নিজ মতামত এবং পরামর্শ প্রদান করেন এবং বিএসইসি ও সিএসই এর চেয়ারম্যান মহোদয়ের বক্তব্যের সাথে সহমত পোষণ করে পুজিঁবাজারকে এগিয়ে নিতে দৃঢ়তা পোষণ করেন।

     

    বিস্তারিত জানতে,

    তানিয়া

    সিএসই

    ফোন: ০১৭৬০৭৪৫৭৩৬

    | September 08, 2020 |